জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপনে কোরআন খতম মিলাদ মাহফিল ও ২০০০ দুস্থ শিশুর মাঝে খাবার বিতরণ করবে বিকেএমইএ

১৭ মার্চ ২০২০ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল ও ২ হাজার দুস্থ শিশুর মাঝে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছে বিকেএমইএ। এর মধ্যে নারায়ণগঞ্জে ১ হাজার, ঢাকায় ৫০০ এবং চট্টগ্রামে ৫০০ শিশুর মধ্যে এ খাবার বিতরণ করা হবে। বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান, এমপি এ কর্মসূচী ঘোষণা করেন। মুজিব বর্ষকে স্বাগত জানাতে ইতোমধ্যেই বিকেএমইএ প্রধান কার্যালয়সহ ঢাকা ও চট্টগ্রাম কার্যালয় আলোক সজ্জায় সজ্জিত করা হয়। ইতোমধ্যেই বিকেএমইএ’র কার্যালয়গুলোতে মুজিববর্ষের লোগো সমৃদ্ধ ব্যানার ও বিভিন্ন গুরুত্ব পূর্ণ সড়কে ফেস্টুন প্রদর্শিত হচ্ছে।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে বিকেএমইএ সভাপতি একেএম সেলিস ওসমান, এমপি ব্যক্তিগত উদ্যোগে নারায়ণগঞ্জের ১০০টি মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন। সেই সাথে অন্যান্য ধর্মাবলম্বীদের উপাসনালয়ে প্রার্থনার অনুরোধ করেছেন তিনি। এছাড়া নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড কার্যালয় ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের নিয়ে দোয়াসহ নানা কর্মসূচীর মাধ্যমে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালিত হবে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন বঙ্গবন্ধুর স্নেহধন্য একেএম সেলিম ওসমান। সেই আদর্শের প্রতিফলনস্বরূপ প্রতিবছর জাতির জনকের স্মরণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিশুদের সাথে কেক কাটেন তিনি। এছাড়াও দিবসটি উদযাপনের অংশ হিসেবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা লিখন, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করে থাকেন সেলিম ওসমান, এমপি। তবে বর্তমানে করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় শিশুদের নিরাপত্তার জন্য দোয়া ও কোরান খতমের মধ্যেই অনুষ্ঠান সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপ সফল করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন নারায়ণঞ্জের মাটি ও মানুষের প্রিয় ব্যক্তিত্ব একেএম সেলিম ওসমান, এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *